সর্বশেষ আপডেট : ১৯ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফেইসবুকে প্রতারণা করে যুবকের প্রে’ম, তরুণীর টাকা দিয়ে গরুর খামা’র

রাজশাহী মহানগরীতে ফেসবুকে ভু’য়া অ্যাকাউন্ট খুলে অ’ভিনব কায়দায় এক তরুণীকে বিয়ে এবং চাকরির প্রলো’ভন দেখিয়ে সাড়ে সাত লাখ টাকা আত্মসাতের অ’ভিযোগ উঠেছে এক যুবকের বি’রুদ্ধে। আত্মসাতের ওই টাকায় গরুর খামা’র গড়েছেন তিনি।

পু’লিশের হাতে গ্রে’প্তার হয়েছেন অ’ভিযু’ক্ত এম ওয়াদুদ জিয়া জুয়েল। তিনি দিনাজপুরের নবাবগঞ্জ থা’নার বাঘাডুবি ভবানীপুর গ্রামের জাকারিয়া আনসারীর ছে’লে। জুয়েল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে বিবিএ এবং এমবিএ সম্পন্ন করেছেন।

রাজশাহী মহানগর পু’লিশের পু’লিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এসব তথ্য নিশ্চিত করেছেন।

পু’লিশ জানায়, ২০১৯ সালের দিকে এক নারীর সঙ্গে আমিনুল ইস’লাম নামের এক যুবকের ফেসবুকে প্রে’মের স’ম্পর্ক গড়ে উঠে। ম্যাসেঞ্জারে যোগাযোগ হলেও তাদের মধ্যে সাক্ষাৎ হয়নি।

আ’সামি জুয়েল ভুক্তভোগী ওই নারীর প্রে’মিক আমিনুলের ফেসবুক আইডি হ্যাক করে নিজেই প্রে’মিক সেজে তার সঙ্গে প্রে’মের অ’ভিনয় শুরু করেন। তার কিছুদিন পরে জুয়েল আরো একটি ভু’য়া ফেসবুক আইডি খুলে নিজেকে ওই নারীর প্রে’মিকের ঘনিষ্ঠ বন্ধু পরিচয় দিয়ে প্রে’মিকের সঙ্গে বিয়ের প্রস্তাব নিয়ে তার বাসায় যান। সেখানে নিজের ল্যাপটপ হা’রানোর অজুহাত দেখিয়ে তার মায়ের কাছ থেকে ৫০ হাজার টাকার চেক নেন।

পু’লিশ আরও জানায়, এরপর আ’সামি জুয়েল আরেকটি আইডি থেকে ওই নারীকে মেসেঞ্জারে বলেন- তোমা’র প্রে’মিক ডেঙ্গু জ্বরে আ’ক্রান্ত হয়ে ঢাকা স্কয়ার হাসপাতা’লে ভর্তি আছে। তার চিকিৎসার জন্য অনেক টাকা ব্যয় হচ্ছে বলে তার কাছ থেকে ৩ লাখ টাকা আদায় করেন।

এদিকে ওই নারী ও তার পরিবার আমিনুলের সঙ্গে দেখা করার জন্য ঢাকার উদ্দেশে রওনা হলে আ’সামি জুয়েল তাকে জানান; আমিনুল মা’রা গেছে, তাদের আসার প্রয়োজন নেই। তার লা’শ নিয়ে তারা আমিনুলের গ্রামের বাড়ি যাচ্ছেন।

এর কিছুদিন পরে প্রতারক জুয়েল আরো একটি ভু’য়া আইডি খুলে আমিনুলের বোন পরিচয় দিয়ে তার সঙ্গে যোগাযোগ করেন। তার ভাইয়ের চিকিৎসার জন্য তিন লাখ টাকা ব্যয় করায় ওই নারীকে ধন্যবাদ জানান এবং টাকা ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি দেন।

পরবর্তীতে আ’সামি জুয়েল আমিনুলের বোন পরিচয়ে ওই নারীর সঙ্গে যোগাযোগ করতে থাকেন এবং একটা চাকরির ব্যবস্থা করে দেয়ার কথা বলে চাকরির জন্য ৭ লাখ টাকা লাগবে বলে জানান। এর মধ্যে তিন লাখ টাকা আমিনুলের পরিবারের পক্ষ থেকে দেবে অবশিষ্ট চার লাখ টাকা ওই নারীকে দিতে বলেন।

তার কথামতো, ওই নারী চাকরির আশায় ৪ লাখ টাকা দেন। টাকা গ্রহণ করার পরে আ’সামি জুয়েল তার ব্যবহৃত ভু’য়া তিনটি আইডি বন্ধ করে ওই নারীর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন। আ’সামির ব্যবহৃত তিনটি আইডি আলাদা আলাদা নামে হলেও সে নিজেই তিনটি চরিত্রে অ’ভিনয় করে বিভিন্নভাবে প্রতারণা করে ৭ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেন।

ভুক্তভোগী ওই নারী ও তার পরিবার বিষয়টি রাজশাহী মেট্রোপলিটন পু’লিশের কমিশনার আবু কালাম সিদ্দিককে মৌখিকভাবে অ’ভিযোগ করলে পু’লিশ কমিশনার আ’সামি গ্রে’প্তারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপ-পু’লিশ কমিশনারকে (ডিবি) নির্দেশ দেন।

পু’লিশ কমিশনারে নির্দেশে রাজশাহী মহানগর গোয়েন্দা পু’লিশের উপ-পু’লিশ কমিশনার আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে অ’তিরিক্ত উপ-পু’লিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পু’লিশ পরিদর্শক আবুল কালাম আজাদ এবং এসআই আশরাফুল ইস’লাম ও তার টিম ভু’য়া ফেসবুক আইডিগুলো পর্যালোচনা করে আ’সামি শনাক্তে কাজ শুরু করেন।

বুধবার সকাল ৯টার দিকে ডিবি পু’লিশের ওই টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও আধুনিক তথ্য প্রযু’ক্তির সহায়তায় বোয়ালিয়া মডেল থা’নার মকবুল হালদার মোড় এলাকায় অ’ভিযান চালিয়ে প্রতারক জুয়েলকে গ্রে’প্তার করে।

পু’লিশ জানায়, জিজ্ঞাসাবাদে গ্রে’প্তার আ’সামি ঘটনার সঙ্গে জ’ড়িত থাকার কথা স্বীকার করেন এবং তিনি আরো জানান, তার ৯টি ভু’য়া ফেসবুক আইডি আছে। ওই নারীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে আত্মসাৎ টাকা দিয়ে তিনি নিজ গ্রামে একটি গরুর খামা’র দিয়েছেন এবং জমি কিনেছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: